Connect with us

ক্রিকেট

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের পরাজয়

৯৫ রানে বাংলাদেশের কাছে জয় পেল ভারত

বিশ্বকাপের পূর্বে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৯৫ রানে হারে ভারতের কাছে।

টসে জিতে বাংলাদেশ দল প্রথমে ভারত কে ব্যাট করতে পাঠায়। ব্যাটিংয়ে নেমে ভারত প্রথমে তেমন একটা কিছু করতে পারেনি। কারন ম্যাচের প্রথমেই সেকর দাওয়ান ৯ বলে ১ করে আউট হয়ে যান। সেই সময় দলের হাল ধরেন ওপেনার রহিত সারমা ও বিরাট কোলির জুটি। কিন্তু দলিয় ৮৩ রানের সময় এই দুই ব্যাটসম্যান এর উইকেট হারায় দল। তখন দলের হাল ধরেন লোকেশ রাহোল ও মাহিন্দ্রা সিং ধনি। দু-জনের ব্যাট থেকে আসে ১৬৪ রানের দুর্দান্ত ইনিংস। মুলত তাঁদের এই জুটির কারনে দল ৩৫৯ রানের লক্ষ্য পৌছায়।

ঐ ইনিংসে লোকেশ রাহোল এর ব্যাট থেকে আসে ৯৯ বলে ১০৮ রান। আর মাহিন্দ্রা সিং ধনির ব্যাট থেকে আসে ৭৮ বলে ১১৩ রান। তাঁদের আউট হবার পরে অবশ্য ১১ বলে ২১ রান তুলে নেন হারদিক পান্ডিয়া। দিনেস কার্তিক এর ব্যাট থেকে আসে মাত্র ৭ রান ও রাবিন্দ্রা জাদিজার ব্যাট থেকে শেষে আরও ৪ বলে ১১ রান যোগ হয়।

৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান করে ভারত। যেখানে ২টি করে উইকেট পান রুবেল হোসেন ও সাকিব আল হাসান। আর ১টি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান, মুহাম্মাদ সাইফুদ্দিন ও সাব্বির রাহমান।

এদিকে তামিম ইকবাল ছাড়া বাংলাদেশ দল ৩৫৯ রানের উদ্দেশ্যে ব্যাট করতে নামে। তবে ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার অভাব বুজতে দেননি তামিম ইকবাল এর। শুরুতে ব্যাটিংয়ে নেমে লিটন দাস ও সৌম্য সরকার দল কে ৩৫৯ রানের লক্ষ্যটা সহজ করে দেওয়ার জন্য চেষ্টা করেন। কিন্তু বাংলাদেশ দল ম্যাচে প্রথম হুচুট খায় দলিয় ৪৯ রানের সময়। বুম্রার প্রথম বলে সৌম্য সরকার কেচ দেন উইকেট রক্ষক কার্তিক এর হাতে। তার টিক পরের বলে সাকিব আল হাসান বউন্ড হয়ে যান বুম্রার বলে। মুলত ১০ ওভার চলা কালিন বাংলাদেশ দলের কপাল পুড়ে ম্যাচে সেই সময়।

দুটি উইকেট তারাতাড়ি হারানোর পর বাংলাদেশ যখন দিশে হারা তখন দলকে আশার আলো দেখান ওপেনার লিটন দাস ও মুশফিকুর রহমান। তারা দুই জন যেন আবার দলকে আশার আলো দেখান। কিন্তু দলিয় ১৬৯ রানের মাথায় ওপেনার লিটন দাস ও তার টিক পরের বলে মুহাম্মাদ মিটুন আউট হয়ে যাওয়াটা দলের জন্য কাল হয়ে দাঁড়ায়।

তাঁদের আউট হবার পরে মুশফিকুর রহমান ও মাহমুদুল্লাহ দলকে সানের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তা আর বেশি সময় বজায় থাকে নি। দলিয় ১৯১ রানের সময় মাহমুদুল্লাহ ও ২১৬ রানের সময় মুশফিকুর রহমানের উইকেট হারানোর পর জিতার আশায় চেড়ে দেয় বাংলাদেশ দল। তাঁদের আউট হবার পর সাব্বির রহমান, মুসাদ্দেক হোসেন, মুহাম্মাদ সাইফুদ্দিন, মেহদি হাসান ও রুবেল হোসেন ইনিং বড় করতে পারেন নি।

শেষে বাংলাদেশ দল ২৬৪ রানে থামে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে। এতে ভারত বাংলাদেশের কাছে ৯৫ রানে জয় তুলে নেয় ভারত।

বাংলাদেশের বিপক্ষে ৩টি করে উইকেট নেন কুলদেব ইয়দেব ও চাহাল। ২টি উইকেট নেন বুম্রা ও ১টি উইকেট পান জাদেজা।

বিশ্বকাপে দুটি প্রস্তুতি ম্যাচে ভারত এ নিয়ে প্রথম ম্যাচ হারে নিউ-জিল্যান্ডের বিপক্ষে ও শেষ প্রস্তুতি মাচে তারা বাংলাদেশ কে হারায় ৯৫ রানে। অপেদিকে বাংলাদেশ দলের প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল পাকিস্তানের বিপক্ষে। যেটি পরিত্যক্ত হয় বৃষ্টির জন্য। আর অপরটি ছিল ভারত এর বিপক্ষে। যেটিতে বাংলাদেশ ৯৫ রানে পরাজয় হয় ভারত এর কাছে।

আরও সংবাদ: খেলার পাতা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর