Connect with us

ক্রিকেট

মালিংগার শেষ ম্যাচে ৩১৫ রানের বিশাল লক্ষ্য দিলো শ্রীলংকা

মালিংগার শেষ ম্যাচে জ্বলে উঠলেন শ্রীলংকার সবাই

দিনের শুরুতে শ্রীলংকার অধিনায়ক করুনারত্নে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। অনেকবার সহ অধিনায়কের দায়িত্ব পালন করা তামিম আজকে অধিনায়ক হিসেবে কেমন করে সেটা দেখার আগ্রহ আরও বাড়িয়ে দিলো যখন মাত্র ১০ রানে শফিউলের বোলিংয়ে ফারনান্দো আউট হয়ে ফিরেন। আজ শফিউলকে দিয়েই অধীনায়ক বাংলাদেশের বোলিং শুরু করান। প্রথম উইকেট হারিয়ে শ্রীলংকা একটু দেখেশুনে খেলা শুরু করে। ২য় উইকেট জুটিতে তারা ৯৭ রান যোগ করে। শ্রীলংকার অধিনায়ককে মিরাজ মুস্তাফিজের ক্যাচ করে সাজঘরে পাঠান।

৩য় উইকেট জুটি ভাঙতে বাংলাদেশকে অনেক কষ্ট করতে হয়। একের পর এক বোলার পরিবর্তন করেও বাংলাদেশ সাফল্য পাচ্ছিল না। কুশল পেরেরা এর মাঝে সেঞ্চুরি করে ফেলেছেন। ৩য় উইকেট জুটিতে শ্রীলংকা ১০০ রান যোগ করে। অনিয়মিত বোলার সোম্যের বলে দলীয় স্কোর ২০৭ রানে ব্যাক্তিগত ১১১ রানে আউট হন পেরেরা। এরপরের ওভারেই মেন্ডিসকে ৪৩ রানে আউট করে রুবেল বাংলাদেশকে প্রশান্তি দেন।  ৫ম উইকেট জুটিটা আবারো বাংলাদেশকে বেশ ভোগায়। ম্যাথুস এবং তিরিমান্নে ৬০ রানের জুটি গড়েন। ৪৩ ও ৪৪ তম ওভারে আবারো বাংলাদেশ জোড়া উইকেট পায়। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে ৩১৪ রান করে।

বাংলাদেশের বোলারদের বাজে দিনে সোম্য আজ ভালোই বোলিং করেছেন বলতে হবে। ৫ ওভারে মাত্র ৩.৪ ইকোনোমিতে ১৭ রান দিয়ে তিনি ১ টি উইকেট পান। তামিম এরপর আর সোম্যকে বোলিংয়ে আনেননি। মুস্তাফিজকে আজ বাংলাদেশ অধিনায়ক বেশ দেরিতেই বোলিংয়ে আনেন। মুস্তাফিজকে ৫ম বোলার হিসেবে ব্যাবহার করা হলেও সব প্রথম মুস্তাফিজই তার ১০ ওভারের কোটা পুরণ করেন,  তিনি ৭৫ রান দিয়ে ২ উইকেট পান।

বোলিংয়ে শফিউল ৯ ওভারে ৬২ রানে ৩  টি উইকেট নেন।
মিরাজ ৯ ওভারে ৫৬ রানে ও রুবেল ৯ ওভারে ৫৪ রান দিয়ে ১ টি করে উইকেট লাভ করেন।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর