Connect with us

ফুটবল

অসম্ভব কে সম্ভব করলো লিভারপুল

বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুল

বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে প্রথম লেগে হারায় ৩-০ গোলের ব্যবধানে লিভারপুল কে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুল অসম্ভব কে সম্ভব করে বার্সেলোনাকে হারায় ৪-০ গোলে। এতে দুই লেগ মিলিয়ে লিভারপুল ৪-৩ গোলের ব্যবধানে বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠল।

প্রথম লেগে ৩-০ ব্যবধানে হারের পর লিভারপুলের দরকার ছিল বার্সেলোনার বিপক্ষে অসম্ভব কে সম্ভব করা। তাই তারা দ্বিতীয় লেগে বার্সেলোনার বিপক্ষে আজকের ম্যাচে লিভারপুলের দরকার ছিল ৪ গোলের। বিপক্ষ দল যখন বার্সেলোনা তখন ফাইনালে খেলা একটি স্বপ্নের মত ছিল তাদের। সেই স্বপ্ন কে বাস্তবে রূপ দেন ওরিগি ও উইনালডাম। এই দুইয়ের জোড়া গোলেই স্প্যানিশ জায়ান্টদের ৪-০ গোলে উড়িয়ে ফাইনালে উঠেছে লিভারপুল।

ম্যাচের প্রথমেই লিভারপুলের লম্বা পাস আর গতির কাছে পিছিয়ে পড়ে বার্সেলোনা। ম্যাচের সপ্তম মিনিটে মাথায় স্প্যানিশদের ভয় আরও বাড়িয়ে তুলেন দিভোক ওরিগি। ডি বক্সের মধ্যে জর্ডান হেন্ডারসনের নেওয়া শটটি ফেরান বার্সেলোনার গোল রক্ষক স্টেগান। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি স্টেগান। ফাকা জায়গায় বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি লিভারপুলের ওরিগি। তিনি আবার ৭৯ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের চার নম্বর গোলটি করেন লিভারপুলের এই বেলজিয়ান তারকা। শেষ গোলটিতে অবশ্য আলেক্সান্ডার আর্নলডের বুদ্ধিমত্তার কাছে ধোকা খেয়ে যায় ভালভার্দের সাজানো রক্ষণ বিভাগ। লিভারপুলের হয়ে কর্নার কিক নিতে গিয়ে আচমকাই বলে শট নেন আর্নলড, তার শটে বল ততক্ষণে ওরিগির পায়ে। তখনও এই স্ট্রাইকার বল কে জালে ডুকাতে ভুল করেন নি। অপর দিকে ম্যাচের দ্বিতীয়ার্ধের প্রথম দিকে ৫৪ ও ৫৬ মিনিটে জুড়া গোল করেন উইনালডাম। তিনি লিভারপুল হয়ে ২য় ও ৩য় নাম্বার গোল করেন। দ্বিতীয় লেগে বার্সেলোনা হয়ে কেও আর ব্যবধান বাড়াতে পারেননি।

ওরিগি ও উইনালডাম এই দুই জনের জুড়া গোলে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল প্রায় নিশ্চিত করা বার্সেলোনা শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার সুযোগ হাত ছাড়া হয়। দুই লেগ মিলিয়ে লিভারপুলের ৪ গোল আর বার্সেলোনার ৩ গোল।

আরও সংবাদ: খেলার পাতা
বিষয়: ফুটবল, চ্যাম্পিয়নস লিগ

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর