Connect with us

ফুটবল

শেষ পর্যন্ত শিরোপা হাত ছাড়া হল মেসিদের

ফাইনালে ভ্যালেন্সিয়ার পক্ষে হারার পর মেসি

কোপা দেল এর ফাইনালে বার্সেলোনা মুখামুখি হয় ভ্যালেন্সিয়ার এর। দিন শেষে বার্সেলোনা ভ্যালেন্সিয়ার কাছে ফাইনালে ২-১ গোলে হেরে যায়। বার্সেলোনা হয়ে এক মাত্র গোল করেন লিওনেল মেসি আর ভ্যালেন্সিয়ার হয়ে দুটি গোল করেন।

ম্যাচের প্রথমার্ধের প্রথম থেকেই বার্সেলোনা চাপ সৃষ্টি করতে থাকে ভ্যালেন্সিয়ার বিপক্ষে। কিন্তু ম্যাচের ২১ মিনিটের মাথায় বার্সেলোনা প্রথম ধাক্কা খায় ভ্যালেন্সিয়ার কাছে। কেভিন গামেইরোর গোল করে এগিয়ে নিয়ে যান ভ্যালেন্সিয়াকে। তবে তিনি ম্যাচের ৫ মিনিটের মাথায় সুযোগ পেয়েছিলেন কিন্তু তা আর কাজে লাগাতে পারেন নি। কিন্তু দ্বিতীয়বারের মত কেভিন গামেইরোর আর ভুল করেন নি। তিনি জুড়াল সট মারেন বার্সেলোনার জালের দিকে। এই সট টি শুধু বার্সেলোনার গোলরক্ষক তাকিয়ে থাকেন বলের দিকে। কেভিন গামেইরোর এই গোলে ভ্যালেন্সিয়া ১-০ তে এগিয়ে যায় বার্সেলোনার কাছ থেকে।

প্রথম গোলের চাপ সামলানোর সময় দেয়নি ভ্যালেন্সিয়া বার্সেলোনা কে। ৩৩ মিনিটের মাথায় রদ্রিগো আবার বল জালে পাঠান বার্সেলোনার জালে। তার গোলে ভ্যালেন্সিয়া ২-০ তে এগিয়ে যায় বার্সেলোনা। ২ গোলের ব্যবধানে বার্সেলোনা যখন প্তহ হারা তখন ৪৪ মিনিটের মাথায় লিওনেল মেসি সট নেন ভ্যালেন্সিয়া এর জালের দিকে। কিন্তু বলটি সহজে প্রতিহত করেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক। এভাবে উত্তেজনা ম্যাচে প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা ও ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধের প্রথম থেকে ২ গোলে পিছিয়ে থাকা বার্সেলোনা গোল পরিশোধে ব্যস্ত হয়ে পড়ে। ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা বার্সেলোনা একমাত্র ভরসা লিওনেল মেসি ৭৩ মিনিটে গোল দিয়ে ২-১ ব্যবধানে নিয়ে আসেন দল কে। কিন্তু তিনি এই গোলের পূর্বে অনেকগুলো ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন নি। ৭৩ মিনিটে শেষে একটি সট তার কাজে লাগে। লিওনেল মেসি গোল করার পর বার্সেলোনা হয়ে আর কেউ গোল করার সুযোগ পায় নি যার ফলে ২-১ গোলের ব্যবধানে পিছিয়ে থাকা বার্সেলোনা হার নিয়ে মাঠ ছাড়ে ফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

এ জয়ের মাধ্যমে ভ্যালেন্সিয়া টানা এগার বছর পর কোপা দেল এর শিরোপা ঘরে তোলে।

আরও সংবাদ: খেলার পাতা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর