Connect with us

আইপিএল

কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১২ রানে হার রাজস্থান রয়্যালসের

কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএলে আজ কিংস ইলেভেন পাঞ্জাব ১২ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে।
কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল ৫২ রান তুলে নিয়েছিলেন ৪৭ বলে । যে কারনে পাঞ্জাব ৬ উইকেটে ১৮২ রান তুললেও আক্ষেপ ছিল রাহুল আরেকটু হাত খুললে সংগ্রহটা আরও বড় হতে পারত। শেষ পর্যন্ত এই রানই পাঞ্জাবের জয়ের জন্য পর্যাপ্ত হয়।
অন্যদিকে রাহুলের প্রায় ‘কার্বন কপি’ ইনিংস খেলেছেন ত্রিপাঠি। রাজস্থানের হয়ে ওপেনে ব্যটিং করে ৪৪ বলে ফিফটি তুলে নেন এই ব্যাটসম্যান। জয় জন্য রাজস্থান যখন ২৪ বলে ৫৬ রানের দূরত্বে। তখন ত্রিপাঠির ইনিংসটি তাই রাজস্থান দর্শকদের মনেও আক্ষেপ ছড়িয়েছে। মাত্র ৪টি চারের এই ইনিংস আরেকটু মারমুখী হলে হয়তো রাজস্থান জয়ের মুখ দেখতে পারতো। অবশেষে ১২ রানে হারতে হয়েছে রাজস্থান দলটিকে। ত্রিপাঠির উইকেট অশ্বিন তুলে নেওয়ার পর শেষ দিকের ব্যাটসম্যানেরাও সেভাবে হাত খুলতে পারেনি, ৭ উইকেট হারিয়ে ১৬৮ রানেই থেমেছে রাজস্থানের ইনিংস। এই হারের জন্য রাজস্থানের শীর্ষ চারে ওঠার স্বপ্নও অনেকটাই কমে গেছে। ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে আছে রাজস্থান রয়্যালস।
২১ বলে ২৬ রানের ইনিংস খেলা রাহানে নিজেও জয় এনে দিতে পারেননি রাজস্থান রয়্যালসকে। অধিনায়ক রবিচন্দ্র অশ্বিন ও মুরুগান অশ্বিনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠল কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচে অশ্বিন-বাটলারের ফের মুখোমুখি হওয়া আগেই বেশ আলোচনার জন্ম দিয়েছিল অনেকের মাঝে। এর আগের মেচের মুখোমুখিতে রাজস্থানের ব্যাটসম্যান জস বাটলারকে মানকাড আউট করেছিলেন অশ্বিন। ভীষণ বিতর্ক ও আলোচনার জন্ম দিয়েছিল সেই আউট নিয়ে। অশ্বিন বলেছিলেন আইনের মধ্যে থেকেই আউট করেছেন তিনি। বাটলারও প্রশ্ন তুলেছিলেন আউটের বৈধতা নিয়ে। ভেবে নেওয়া হয়েছিল, আবারও অশ্বিনের দলের মুখোমুখি হয়ে বাটলার হয়তো ব্যাট হাতেই প্রতিশোধ নিয়ে নেবেন। ওপেন করতে নেমে এই ইংলিশ হার্ড হিটার শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু ২ ছক্কা ও ১ চারে ১৭ বলে ২১ রান করে সাজ ঘরে ফিরে যান তিনি।
মাঝে সঞ্জু স্যামসনের ২১ বলে ২৭ রাজস্থানের রানের গতি বাড়াতে পারেনি সেভাবে। ২ উইকেটে ১২৭ রান তোলা রাজস্থান পরের ৬ রানের মধ্যে হারিয়ে ফেলে আরও ৩ উইকেট। মূলত এই কারনে ম্যাচ চলে যায পাঞ্জাবের হাতে। জয়ের জন্য শেষ দুই ওভারে ৩৭ রান দরকার ছিল রাজস্থানের। উইকেটের এক প্রান্তে ছিলেন ১৮ বলে ২৪ রান করা রাহান আর অন্য প্রান্তে ছিলেন ৩ বলে ১১ রান করা স্টুয়ার্ট বিনি। রানের চাপে পরে আরশদ্বীপ সিংকে উইকেট দিয়ে দেন রাহান, তিনি করেন ২১ বলে ২৬ রান।
রাহানের ধীর গতির ইনিংসটি আক্ষেপ ছড়াতে পারে রাজস্থান দর্শকের মধ্যে। বিনি ১১ বলে ৩১ রান ৩ ছক্কা ও ১ চারে শেষ দিকে লড়াই করলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানেরা সেভাবে রান না তোলায় দেরি হয়ে যায় অনেকটা। জয়ের জন্য শেষ ওভারে ২৩ রান দরকার ছিল রাজস্থানের। মোহাম্মদ শামি শেষ ওভারে ৮ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। অবশেষে পাঞ্জাব জয়ের মুখ দেখলও রাজস্থান রয়্যালসকে ১২ রানে হারিয়ে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আইপিএল - এর আরও খবর