Connect with us

আইপিএল

২০১৯ আইপিএলে শেষ চারে যারা

২০১৯ আইপিএল ট্রফি

২০১৯ আইপিএল আসরের গ্রুপ পর্ব ইতিমধ্যে শেষ হয়েছে। এখন শেষ চারের খেলা। যারা খেলছেন কোয়ালিফায়ার ও এলিমিনেটরে তারা হলেন মুম্বাই ইন্ডিয়ানস, চেন্নাই সুপার কিংস, দিল্লি কেপিটাল, সান রাইজারস হায়দরাবাদ।

মুম্বাই ইন্ডিয়ানস আছে ১৮ পয়েন্টে রান রেট ০.৪২১ নিয়ে শীর্ষস্থানে। দ্বিতীয়স্থানে আছে ১৮ পয়েন্টে রান রেট ০.১৩১ এ চেন্নাই সুপার কিংস। তৃতীয়স্থানে আছে দিল্লি ক্যাপিটাল, তাদের ১৮ পয়েন্টে রান রেট আছে ০.০৪৪। আর সর্বশেষে আছে সান রাইজারস হায়দরাবাদ, তাদের ১২ পয়েন্টে রান রেট ০.৫৭৭। তার টিক পাশেই ছিল কলকাতা নাইট রাইডারস। তাদের ১২ পয়েন্ট এ রান রেট ছিল ০.০২৮। শনিবার হায়দরাবাদের হারের পর ভালো সুযোগ সৃষ্টি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের কাছে। কিন্তু গতকাল নিজেদের মাঠে হেরে যাওয়ায় ফলে এবার আর শেষ চারে উঠলো না কলকাতা নাইট রাইডারস।

প্রথম দিকে কলকাতা নাইট রাইডারস পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে ছিল। কিন্তু আসরের শেষের দিকে তা আর তারা ধরে রাখতে পারেনি। সামান্য এর জন্য শেষ চারে উঠার সুযোগ হাত ছাড়া করে কলকাতা নাইট রাইডারস। অপর দিকে আসরে বিরাট কোলি দলের ভালো ব্যাটিং লাইন আপ থাকা পরও তারা রয়েছে পয়েন্ট টেবিলের সবচেয়ে নিম্ন স্থানে। তাদের ১১ পয়েন্ট এ রান রেট ছিল মাত্র -০.৬০৭।

আজ রাত ৮ ঘটিকায় মুম্বাই ইন্ডিয়ানস মুখামুখি হবে চেন্নাই সুপার কিংস প্রথম কোয়ালিফায়ারের জন্য। আজকের ম্যাচে যে দল জিতবে সেই দল চলে যাবে সরাসরি ফাইনালে। আর যে দল প্রথম কোয়ালিফায়ারে হারবে সে দল অপেক্ষা করবে দ্বিতীয় কোয়ালিফায়ারের জন্য । যা অনুষ্ঠিত হবে আগামী ১০ই মে। এদিকে ৮ই মে এলিমিনেটরে মুখামুখি হবে দিল্লি ক্যাপিটাল সাথে সান রাইজারস হায়দরাবাদ। যে দল জিতবে সেই দল চলে যাবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। দ্বিতীয় কোয়ালিফায়ারে যে দল জিতবে সেই দল সরাসরি চলে যাবে ২০১৯ আইপিএল আসর এর ফাইনালে। যাই হউক দীর্ঘ দু মাস পর আগামী ১২ই মে ২০১৯ রোজ রবিবার আইপিএল এর ফাইনাল ম্যাচ অনুষ্টিত হবে। তাই এখন শুধু অপেক্ষা করতে হবে ২০১৯ আইপিএল আসরের বিজয়ী দল কে দেখার জন্য।

আরও সংবাদ: খেলার পাতা বিষয়: ক্রিকেট,আইপিএল

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আইপিএল - এর আরও খবর