Connect with us

ফুটবল

বিশ্বকাপ বাছাই পর্বের জন্য বাফুফের যা প্রস্তুতি

বাংলাদেশ ফুটবল দল

বিশ্বকাপ ফুটবলের সময় দিন দিন ঘনিয়ে আসছে। সেটিকে সামনে রেখে আগামী ৬ই জুন থাইল্যান্ডে এবং ১১ই জুন ঢাকায় লাওসের সাথে বাংলাদেশ দল প্রাক বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে। বিশ্বকাপের মুল বাছাই পর্বে যাবে বাংলাদেশ দল, যদি এই দুটি ম্যাচে ভালো কিছু অর্জন করতে পারে।

বাংলাদেশ দল আগামী ৬ই জুন প্রাক বাছাই পর্বে মুখামুখি হবে লাওসের সাথে থাইল্যান্ডে। তারপর নিজেদের ঘরের মাঠে ১১ই জুন আবার মুখামুখি হবে তাদের সাথে বাংলাদেশ দল। এই দুটি ম্যাচের ওপরই নির্ভর করবে বাংলাদেশ দল বিশ্বকাপের মূল বাছাই পর্বে খেলবে কি খেলবে না! যদি বাংলাদেশ দল এই দুটি ম্যাচে ভালো কিছু করতে পারে তাহলে হয়তো তারা সরাসরি বিশ্বকাপের মুল বাছাই পর্ব নিশ্চিত হবে তার সাথে এশিয়ান কাপ বাছাই পর্বে ভালো কিছু করার সুযোগ থাকবে। আর তা যদি না হয় তাহলে আগামী চার বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে ছিটকে পড়তে হবে বাংলাদেশ দলকে। তাই সব দিক থেকে বাংলাদেশ দলের লাওসের বিপক্ষে ম্যাচ দুটি খুবই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল কম্বোডিয়ার সাথে গত ৯ই মার্চ। ম্যাচে বাংলাদেশ দল ১-০ গোলে হারায় কম্বোডিয়াকে। এর পরে বাংলাদেশ দলের অধিকাংশ খেলোয়াড়ই এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বের খেলতে চলে যায়। চূড়ান্ত বাছাই পর্বের টিকিট না পেলেও বাহরাইনে অনুষ্ঠিত হওয়া বাছাইপর্বে দুর্দান্ত ফুটবল খেলা উপহার দিয়েছিল বাংলাদেশ দলের খেলোয়াড়রা। তারপর আন্তর্জাতিক ম্যাচ শেষ করে খেলোয়াড়রা প্রিমিয়ার লিগের ব্যস্ত হয়ে পড়েন। তাই তাদের ইতিমধ্যে অনেক ব্যস্ত সময় কাটছে।

আগামী ৬ই জুন লাওসের সাথে ম্যাচ দুটি সম্পর্কে যান্তে চাইলে বাফুফে সংবাদ মাধ্যমকে যানান- বাংলাদেশ ফুটবল দলের খেলয়াড়দের এখন খুব ব্যস্ত সময় কাটছে। তারা বিভিন্ন লিগে অংশগ্রহন করে ভালো করছে। আর তারা সবাই বর্তমানে ফর্মে আছে। আমরা আসা করি আগামী ৬ই জুন এবং ১১ই জুন বাংলাদেশ দল ভালো কিছু উপহার দিবে আমাদের। তাদের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বাফুফে জানায়- কোচ জেমি ডে তার দল কে তৈরি করছেন ম্যাচ দুটির জন্য, যাতে কোথাও কোন ধরনের কমতি না হয়।

লাওসের সাথে প্রথম ম্যাচের জন্য থাইল্যান্ড যাবে বাংলাদেশ দল। আগামী ২৪শে মে বাংলাদেশ দল থাইল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

আরও সংবাদ: খেলার পাতা বিষয়: ফুটবল, বাংলাদেশ

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর