Connect with us

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে মুহাম্মাদ আমির

ছন্দে ফিরলেন আমির

গতকালের অস্ট্রেলিয়ার বিপক্ষে দল হারলেও ধারুন বল করেছেন মুহাম্মাদ আমির।

অস্ট্রেলিয়ার বিপক্ষে মুহাম্মাদ আমির ৫টি মুল্যবান উইকেট নেন। তার নেওয়া প্রথম উইকেট ছিল অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন ফিন্স এর। তখন অস্ট্রেলিয়া দলের ক্যাপ্টেন ফিন্স ও ওপেনার ডেবিট ওয়ারনার জুটি বেধে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। ঠিক তখনই মুহাম্মাদ আমির অস্ট্রেলিয়া দলের ক্যাপ্টেন ফিন্সকে সাজ ঘরে পাঠান।

ফিন্সকে আউট করে অস্ট্রেলিয়া দলের বড় সংগ্রহে বাধা সৃষ্টি করেন মুহাম্মাদ আমির। ক্যাপ্টেন ফিন্স এর পর তিনি অস্ট্রেলিয়া দলের সন মার্স, উস্মান খাওয়াজা, এলেক্স কেরি ও শেষে স্ট্রাক এর উইকেট নিয়ে, ম্যাচে ৫টি উইকেট সংগ্রহ করতে সক্ষম হন।

এদিকে মুহাম্মাদ আমিরের ২০১৯ বিশ্বকাপ খেলা নিয়ে দর্শক এর মনে ছিল নানা সংসয়। কারন পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকেরা প্রথমে ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের যে নাম প্রকাশ করেছিল তাতে মুহাম্মাদ আমিরের নাম ছিল না। তারপর বিশ্বকাপের পূর্বে ইংল্যান্ড সিরিজেও মুহাম্মাদ আমির এর নাম বাদ পড়েছিল।

ইংল্যান্ড সিরিজে পাকিস্তান দলের বোলাররা তেমন একটা ভালো না করতে পারায় বিশ্বকাপের জন্য পাকিস্তান দলে ডাক পান মুহাম্মাদ আমির। কারন মুহাম্মাদ আমির ইংলিশ কন্ডিশনে সবসময়ই ভালো বোলিং করেন। তাই শেষ মুহূর্তে মুহাম্মাদ আমির দলে যোগদান করেন।

২০১৯ বিশ্বকাপের জন্য দলে ডাক পেয়ে মুহাম্মাদ আমির, সরাসরি দলে যোগ দান করেন।

বিশ্বকাপে প্রতিটি ম্যাচে পাকিস্তান দলের জন্য ভালো অবদান রাখেন মুহাম্মাদ আমির। এখন পর্যন্ত বিশ্বকাপে মোট ১০টি উইকেট নিয়ে মুহাম্মাদ আমির সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এর তালিকায় শীর্ষে আছেন।

আরও সংবাদ: খেলার পাতা

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর