Connect with us

ফুটবল

আজ রাতে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড – বার্সালোনা

messi
সূত্রঃ ইন্টারনেট

শুরু হয়ে গিয়েছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল রাউন্ড। আজকে রাতে মাঠে নামতে যাচ্ছেন বার্সালোনা- ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউ এর হোম গ্রাউন্ড ওল্ড ট্রাফোর্ডে শেষ আট দলের রাউন্ডের প্রথম লেগের খেলা খেলতে চলে গিয়েছে বার্সালোনা। আজ রাতে ভক্তদের মাতাতে নামবে মেসি-পগবারা।

২০০-০৮ সালের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বার্সালোনাকে একবার হারাতে পেরেছিল। কিন্তু পরবর্তীতে ২০০৮-০৯ ও ২০১০-১১ এর ফাইনালে ইউনাইটেডকে হারিয়ে বার্সালোনা সেই প্রতিশোধ তুলেছিল কাপ জয় করে। এবং এর পেছনে মূল কারিগর ছিলেন লিওনেল মেসি। সেই মেসি আজকে রাতে আবার মাঠে নামছেন ইউনাইটেডের বিপক্ষে।
তবে পাকা কোচদের মত ম্যনইউ ম্যানেজার ওলে গুনার সুলশার শুধু মেসিকে নিয়ে চিন্তিত নন। তার মতে মেসি চমৎকার একজন ফুটবলার। তার দিনে তাকে আটকে রাখা অসম্ভব। কিন্তু বার্সালোনার আরো বাকি খেলোয়াড় সুয়ারেজ, রাকিতিচ, কুতিনহো, ভিদাল যারা যেকোন মূহুর্তে স্কোরলাইন পরিবর্তন করে দিতে পারেন তাদের নিয়েও সমান ভাবে চিন্তিত।

পরিসংখ্যান ঘাটলে দেখা যায় যে, ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে বরাবরই মেসি অপ্রতিরোধ্য। চ্যাম্পিয়নস লিগে বার্সালোনার এই তারকা মোট ৩০ ম্যাচ খেলে ২২ গোল করে শুধু ইংলিশ প্রতিপক্ষের বিপক্ষেই।

কিন্তু মেসি  কোয়ার্টার ফাইনালে শেষ ১১ ম্যাচে কোন গোল করতে পারেননি। শট নিয়েছিলেন মোট ৪৯ টি। সেই হিসেবে তিনি নিজেও হয়ত চিন্তার মাঝে আছেন। সেই সাথে ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের হোম গ্রাউন্ড ওল্ড ট্রাফোর্ডে অপ্রতিরোধ্য। তাদের নিজেদের মাঠে একবারও বার্সালোনার বিপক্ষে হারেনি তারা।

কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড বার্সালোনা থেকে পিছিয়ে আছে শুধুমাত্র তাদের চোটে ভরপুর স্কোয়াডের কারণে। চোটের কারণে খেলতে পারবেন না আজকে আন্তোনিও ভ্যালেন্সিয়া, অ্যান্ডার হেরেরা ও এরিক বাইয়ি। সাথে বাইরে আছেন আলেক্সিস সানচেজও। তবে ইউনাইটেডের স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড তার চোট কাটিয়ে অনুশীলনে ফিরে এসেছেন। সেইদিক থেকে বার্সালোনা স্কোয়াডে তেমন কোন চোট সমস্যা নেই।

 

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর