Connect with us

ফুটবল

এই মাস থেকেই শুরু হবে বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

football bangladesh

কিছুদিন পরেই শুরু হচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৯। মোট ছয়টি দল অংশ নেবে নারী ফুটবলারদের এই প্রতিযোগিতায়। বাংলাদেশ সহ এই টুর্নামেন্টে অংশ নেবে সংযুক্ত আরব আমিরাত, মঙ্গোলিয়া, কিরঘিজস্থান, তাজিকিস্তান, ও লাওসের অনুর্ধ্ব-১৯ দলের মেয়েরা। ২২ এপ্রিল থেকে শুরু হওয়া টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

দুটি করে গ্রুপে খেলা হবে এই ছয়টি দেশের। গ্রুপ এ তে আছে তাজিকিস্তান, লাওস ও মঙ্গোলিয়া। অপর গ্রুপ বি তে আছে আরব আমিরাত, কিরঘিস্তান সাথে আয়োজক বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে মে মাসের ৩ তারিখে।

বাফুফে আয়োজিত এই টুর্নামেন্টের স্পন্সর কে স্পোর্টস। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আরো জানান যে, প্রতি বছরই এখন থেকে বংমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্ট আয়োজিত হবে। মেয়েদের ফুটবলে আরো আগ্রহী করে তুলতে এই টুর্নামেন্ট আয়োজন করবে তারা।

বয়সভিত্তিক খেলায় বাংলাদেশের মেয়েদের রেকর্ড অনেক ভাল। বাংলাদেশ থেকে ফুটবলে র‍্যাঙ্কিয়ে সবচেয়ে এগিয়ে আছে আরব আমিরাত। কিন্তু কিছুদিন আগেই আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা অনুর্ধ্ব-১৬ পর্যায়ে। তাই বাফুফে সভাপতিও আগ্রহী এই টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েদের ভাল কিছু করার জন্য।

এই টুর্নামেন্টকে সামনে রেখে প্রমোশোনাল ভিডিও-ও বের করেছে বাফুফে। এই ভিডিওতে মেয়েদের বিভিন্ন সংগ্রামকে জয় করে ফুটবল খেলার দৃঢ় প্রত্যয় দেখানো হয়।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর