Connect with us

ফুটবল

এএফসি কাপের নিজেদের প্রথম ম্যাচে জয় আবাহনীর

afc

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত সময় কাটাচ্ছে নেপালের যুবারা। এএফসি কাপে এই নেপালের ফুটবলারদের হারিয়ে উড়ন্ত সূচনাই করেছে বাংলাদেশের আবাহনী। আজ কাঠমান্ডুতে নেপালের লিগ চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদি ক্লাবকে হারিয়ে দিল বাংলাদেশের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। ১-০ গোল ব্যাবধানে জিতেছে বাংলাদেশের ক্লাবটি। ২৮ মিনিটের মাথায় ম্যাচের একমাত্র গোলটি করেন আফগানিস্তানের ডিফেন্ডার মাশি সাইগানি।

এএফসি আসরের আগের দুইটি পর্বে একটি করে ম্যাচ জিতকেও কোনটিতেই জয় দিয়ে শুরু করতে পারেনি বাংলাদেশের চ্যাম্পিয়ন দল। এই প্রথমবারের মত জয় দিয়ে শুরু করল আবাহনী লিমিটেড। নেপালের চ্যাম্পিয়ন এই দলটি যেন নেপালের জাতীয় দলেরই প্রতিচ্ছবি। ক্লাবের বেশীরভাগ খেলোয়াড়ই নেপাল জাতীয় দলের সদস্য। নেপালের মাঠে নেপালি দর্শকদের সামনে প্রথম ম্যাচ জিতে আবাহনী লিমিটেড আত্মবিশ্বাসে এখন এক ধাপ এগিয়ে গেল যেকোন দলের চেয়ে।

এই দ্বিতীয়বারের মত এএফসি কাপে আবাহনী অংশ নিয়েছে এশীয় খেলোয়াড় নিয়ে। কর্ণার থেকে হেডে ম্যাচের একমাত্র গোল করেন আফগান জাতীয় দলের সদস্য সাইগানি। সাথে এই ম্যাচে আবাহনী জার্সিতে অভিষিক্ত হন ব্রাজিলের ওয়েলিংটন প্রিওরি।

এই ম্যাচে দুর্দান্ত জয় পেলেও ম্যাচে অনেক ভুল করেছে আবাহনী লিমিটেড। বল দখলে মাত্র ৩৬ ভাগ ছিল আবাহনীর দখলে। ম্যাচে শেষে পোস্ট বরাবর শট নিতে পেরেছে তারা মাত্র দুইবার। আরেকটি শট বারে লেগে ফিরে না আসলে জয়ের ব্যাবধান হয়ত আরো বড় হত। মুলত রক্ষণভাগের দুর্দান্ত খেলাতে জয় পায় আবাহনী।

টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে খেলবে আবাহনী লিমিটেড। ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল, ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। আবাহনীর সাথে একই গ্রুপ ‘ই’-তে খেলছে নেপালের মানাং, ভারতের মিনার্ভা পাঞ্জাব ও চেন্নাইন এএফসি। হোম- অ্যাওয়ে ভিত্তিতে জয়ী দল পাবে দ্বিতীয় পর্বের টিকিট। সেই হিসেবে অ্যাওয়ে ম্যাচ জয়ে এগিয়ে রইল আবাহনী লিমিটেড।

 

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর