Connect with us

ফুটবল

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জয় লিভারপুলের

liverpool

শুরু হয়ে গিয়েছে ক্লাব ফুটবলপ্রেমিদের আসর উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল রাউন্ড। গতকাল রাতে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা লিভারপুল ও পর্তুগিজ চ্যাম্পিয়ন ক্লাব এফসি পোর্তো। দুর্দান্ত এই ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

লিভারপুলের ঘরের মাঠের এই ম্যাচটিতে পোর্তোর বিপক্ষে সহজ জয় পাবে না বলে অনেকেই মনে করছিল। কিন্তু সব শঙ্কা উড়িয়ে দিয়েই ২-০ গোলে জয় পায় অলরেডরা। মূলত ব্রাজিলিয়ান তারকা ফারমিনিয়োর নৈপুণ্যেই এই জয় নিয়ে আসে ক্লপের শিষ্যরা। এর ফলেই সেমির পথে আরো একধাপ এগিয়ে গেল লিভারপুল।

লিভারপুলের হোম গ্রাউন্ডের এই ম্যাচে শুরু থেকেই পোর্তোকে চেপে ধরেছিল তারা। মাত্র ৫ মিনিটের সময়ই গোলের দেখা পায় অলরেড। ফারমিনোর অসাধারণ পাসে কেইতার জোড়ালো শটে লিভারপুল এগিয়ে যায় ১-০ ব্যাবধানে।Naby Keita

ঠিক পরের মিনিটেই আবারো ফারমিনোর পাস থেকে গোল করতে ব্যার্থ হন মিশরের তারকা মোহাম্মদ সালাহ। ম্যাচে আরো কয়েকবার সুযোগ পান তিনি। কিন্তু ব্যার্থ হন প্রতিবারই।

শেষ পর্যন্ত লিভারপুলকে আরো একটি গোল এনে দেয় ফারমিনো। ম্যাচের ২৬ মিনিটে দুর্দান্ত ফিনিশিংয়ে ২-০ ব্যাবধান গড়ে দেন এই ফুটবলার।

যদিও দ্বিতীয়ার্ধে আরো একটি গোলের দেখা পায় অলরেডরা। কিন্তু অফসাইডের ফাঁদে পরে তা বাতিল হয়। সেই সাথে ম্যাচের বাকি সময় আক্রমণ চালাতে থাকলেও আর গোলের দেখা পায়নি ক্লপের দল। রক্ষণাত্বক ভাবেই খেলে প্রতিপক্ষের মাঠে আরো গোল হজম না করে ম্যাচটি শেষ করে পোর্তো। লিভারপুলের আক্রমণ প্রতিহত করেই মাঠ ছাড়ে এই দল।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর