Connect with us

ফুটবল

গুরুত্বপূর্ণ ম্যাচে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হল বাংলাদেশ

বাংলাদেশের বিজয়ের উল্লাস

বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলে আজ কিরগিজস্তান কে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে বাংলাদেশ দল গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠেছে।

এদিকে এক ম্যাচ হাতে রেখেই সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ দল। গত ম্যাচে আরব আমিরাকে ২-০ গোলে পরাজিত করে সেমিতে উঠে বাংলাদেশ দল। বাংলাদেশ এর মেয়েদের আজকের লড়াই ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ার লড়াই। তারা যদি কিরগিজস্তানের সাথে ড্র করত, তাহলেও তারা গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারতো। কিন্তু শেষে কিরগিজস্তানকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ দলের মেয়েরা। এ ম্যাচে বাংলাদেশের পক্ষে গোল করেন সানজীদা আক্তার ও কৃষ্ণা রানী সরকার।

কিরগিজস্তান বনাম বাংলাদেশের ম্যাচে, বাংলাদেশের কাছে বোল ছিল ম্যাচের প্রায় ৮০ ভাগ সময়। তবে স্কোর বোর্ড দেখে তা বুঝা যায় না। বেশ কয়েকবার ভালো সুযোগ হাত ছাড়া করেছে বাংলাদেশ দলের মেয়েরা। তবে খেলার প্রথমার্ধের ছিল অনেক রোমাঞ্চকর, ২৯ সেকেন্ডেই গোল করে বসে বাংলাদেশের সানজিদা। দর্শকরা মনে করেছিল বাংলাদেশের হয়তো আরও অনেক গোল দিতে পারবে কিরগিজস্তান। কারন প্রথমার্ধের সম্পূর্ণ সময়ই বাংলাদেশ কাছে বোল ছিল। অনেকবার ভালো সুযোগ পাওয়ার পরও কৃষ্ণা, সানজীদা, মারিয়ারা সুযোগ কাজে লাগাতে পারেন নি। শেষে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে কৃষ্ণা গোল দিয়ে ২-০ ব্যবধান আনেন কিরগিজস্তান এর বিপক্ষে। পরে ৬৮ মিনিটে গোলরক্ষক রুপনার ভুলে ব্যবধান কমায় কিরগিজস্তান। বক্সের ডান প্রান্ত থেকে আখমাতকুলুভার শট রুপনার হাত ফসকে জালে জড়িয়ে যায়। কিন্তু এর পরেও বেশ কয়েকবার গোল ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল বাংলাদেশ দলের সামনে। কিন্তু তা আর কাজে লাগাতে পারেনি বাংলাদেশ দলের মেয়েরা, ব্যবধান বাড়েনি।
বয়সভিত্তিক পর্যায়ে শেষ মুখোমুখিতে বাংলাদেশ বনাম কিরগিজস্তান, এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই ২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব- ১৬ বাছাইপর্বে ১০ গোল হজম করেছিল কিরগিজস্তান। আজ আর তেমন করতে পারেনি বাংলাদেশ দল, এর আক্ষেপ তো থাকবে তাদের সবসময়।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর