Connect with us

ফুটবল

রোনালদোর গোলেও জয় পায়নি জুভেন্টাসরা

চ্যাম্পিয়ানস লীগে জুভেন্টাসের বিদায়ের পর রোনালদো

আয়াক্সের কাছে ২-১ গোলে হারে রোনালদোর জুভেন্টাস। এর ফলে শেষ আট থেকেই থামতে হলো জুভেন্টাসদের।
চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলো জুভেন্টাসরা।
সিরি এতে টানা সপ্তমবার চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস। কিন্তু এবারে তা আর হল না।
স্পেন থেকে তুরিনে নিয়ে যাওয়া হলো রোনালদোকে। সেই রোনালদো গোল করে এগিয়ে নিয়ে সেমিফাইনালের স্বাদ প্রায় এনে দিয়েছিলেন জুভেন্টাসদের। কিন্তু এগিয়ে যাওয়া ম্যাচে দিন শেষে ২-১ গোলে হারতে হল তাদের আয়াক্সের কাছে। ফলে দুই লিগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় ১৯৯৬-৯৭ মৌসুমের পর এই প্রথম সেরা চারে জায়গা করে নিল নেদারল্যান্ডসের ঐতিহ্যবাহী ক্লাবটি। অথচ এবারের বাছাইপর্ব খেলে চ্যাম্পিয়নস লিগে আসতে হয়েছে তাদের।
প্রথম লেগে আয়াক্সের মাঠে ১-১ গোলে ড্র করেছিল জুভেন্টাস। কোথায় নিজেদের মাঠে উড়িয়ে দেবে ডাচ ক্লাবকে। উল্টো ২-১ গোলে হারতে হয় তাদের আয়াক্সের কাছে। ২৬ মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যাওয়া জুভেন্টাসরা। পিয়ানিচের কর্নারে রোনালদোর হেডে বল চলে যায় জালে। চ্যাম্পিয়নস লিগে এটি রোনালদোর ষষ্ঠ গোল ছিল। কিন্তু তা আর বেশি সময় ধরে রাখতে পারলো না জুভেন্টাসরা, গোল হজম করে ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আয়াক্সরাও। ৩৪ মিনিটেই সমতায় ফেরে আসে তারা। ডি-বক্সের বাইরে থেকে দেওয়া হাকিমের শট টি ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসলে, বল পান ফন দে বেক। দেখে শুনে জালে বল জড়িয়ে দেন তিনি। সমতায় ফিরে এগিয়ে যাওয়ার পালা এখন আয়াক্সদের। অবশেষে ৬৭ মিনিটে তাদের অপেক্ষার অনসান গটে, মাথিজ ডি লিটের গোলে এগিয়ে যায় আয়াক্সরা। শেষ পর্যন্ত গোলটিই হয়ে যায় জয়ের কারন। আর রোনালদের ঘরে ফেরার কারন।

১৯৯৬ সালে জুভেন্টাসের কাছেই পেনাল্টিতে ফাইনালে হেরেছিল আয়াক্স দল। ২৩ বছর পর সেই প্রতিশোধের ওপর নতুন আলো পেলো আয়াক্সেরা। এখন তাদের সামনে এগিয়ে যাবার পালা।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর