Connect with us

ফুটবল

রোনালদোর গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস

ronaldo
ছবি সূত্রঃ ইন্টারনেট

স্কোরলাইন অনুযায়ী ১-১ গোলে ড্র উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের জুভেন্টাস ও আয়াক্সের প্রথম লেগের ম্যাচ। তবে প্রতিপক্ষ আয়াক্সের হোম গ্রাউন্ডে মূল্যবান অ্যাওয়ে গোল করতে সক্ষম হয়েছে ইতালিয়ান এই চ্যাম্পিয়নরা। তাই আগামী বুধবার দ্বিতীয় লেগের ম্যাচে কোনরকমে গোলশূন্য ড্র করতে পারলেই সেমিফাইনালে তুরিনের এই ক্লাবটি। আর ঘরের মাঠে জয় পেলে তো কথাই নেই। বুধবার রাতের উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগ শেষে জুভেন্টাসকে এই অবস্থানে নিয়ে আসার কারিগর আর কেউ নয় বরং ক্রিস্টিয়ানো রোনালদো।

নিজের মাঠে গতকাল দুর্দান্ত খেলে ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স। শেষ ষোলর রাউন্ডে গত তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে বিদায় করে তারা এখন আত্মবিশ্বাসের তুঙ্গে। জুভেন্টাসের বিপক্ষে তাদের আক্রমণেও তার প্রকাশ পাওয়া যায়। বলতে গেলে একবারেই কোণঠাসা হয়ে পরেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। কিন্তু ম্যাচের অর্ধ-সময়ের আগে গোল করে নিজেদের দিকেই ম্যাচটি টেনে নিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদো। ১-০ গোলের ব্যাবধান নিয়েই বিরতি তে যায় জুভেন্টাস।

ইনজুরির কারণে গত পাঁচটি ম্যাচে নামতে পারেনি পর্তুগিজ এই সুপারস্টার। ইনজুরি থেকে ফেরার পর তার প্রথম ম্যাচ ছিল এটিই। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষিপ্রতায় মাঠে তা বোঝার উপায় ছিল না। ডি-বক্সের ডান থেকে চমৎকার একটি হেডে গোল করেন এই তারকা ফুটবলার। তার এই গোল দিয়েই তিনি জুভদের এগিয়ে নেন ১-০ ব্যাবধানে।

কিন্তু পিছিয়ে যেয়েও ভড়কায়নি আয়াক্স। অর্ধ-বিরতির পর ৪৬ মিনিটেই গোল করেন আয়াক্সের ডেভিড নেরেস। মূলত তার একার প্রচেষ্টাতেই সমতায় আসে আয়াক্স। বাম পাশ দিয়ে আক্রমণে জুভেন্টাসের ডিফেন্ডারদের বোকা বানিয়েই সমতা আনেন এই ব্রাজিলিয়ান।

সমতায় আসার পর দ্বিতীয়ার্ধের খেলা হয় আক্রমণ ও পাল্টা আক্রমণে। ম্যাচের ৬১ শতাংশ বল দখলে রাখে ডাচ ক্লাব আয়াক্স। গোলমুখে শটও করে ১৯ বার যার মাঝে ৬ টি গোলপোস্টে। সেই তুলনায় এত বেশি গোলমুখে আক্রমণ করতে পারেনি তুরিনের দল। সাতবার আক্রমণে যেয়ে গোল পায় একটি তাও রোনালদোর। উয়েফা চ্যাম্পিয়নস লিগের বিভিন্ন রেকর্ডগড়া এই ফুটবলারের মূল্যবয়ান গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় জুভেন্টাস।

আগামী বুধবার নিজেদের দ্বিতীয় লেগে আবার একে অন্যের মুখোমুখি হবে জুভেন্টাস ও আয়াক্স। নিজেদের ঘরের মাঠে গোলশূন্য ড্র বা জয় লাভ করলেই সেমিফাইনালের টিকেট পেয়ে যাবে ইতালিয়ান এই ক্লাবটি।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর