Connect with us

ফুটবল

শেষে জুভেন্টাস হয়ে ইতিহাসের পাতায় নাম লেখালেন রোনালদো

ইতিহাসের পাতায় রোনালদো

জুভেন্টাসের কাছে ২– ১ গোলে হারে ফিওরিন্টিনরা। এ ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল করেছেন অ্যালেক্স সান্দ্রো ১টি আর পেজ্জলার কাছে থেকে আসে শেষের গোলটি, ফিওরিন্টিনার হয়ে গোল করেন মিলেন কোভিচ।
ম্যাচের প্রথম দিকে গোল হজম করে বসে রোনালদোর জুভেন্টাস। পরে অ্যালেক্স সান্দ্রোর গোলে সমতায় ফেরে জুভেন্টাস। এরপর পেজ্জেলার আত্মঘাতীক গোলে টানা অষ্টম বারের মতো শিরপা ঘরে তুলল জুভেন্টাস।
তুরিনে নিজেদের মাঠে প্রথম দিকে গোলের হোঁচট খেয়েও ঘুরে দাঁড়ায় রোনালদোরা। এ জয়ে রোনালদো নাম লেখালেন ইতিহাসের পাতায়। কারন তিনিই একমাত্র খেলোয়াড়, যিনি ইউরোপের সেরা তিন লিগের শিরোপায় চুমু খেয়েছেন। একা ধারে প্রিমিয়ার লিগ, লা লিগা এরপর জিতলেন সিরি আ। চ্যাম্পিয়নস লিগ থেকে আয়াক্স কাছে হার মানে জুভেন্টাস। তারপর সমর্থকদের হৃদয়ে কান্নার ভেঙ্গে পড়ার পূর্বেই লিগ শিরোপার লড়াইয়ে নেমে পড়েন জুভেন্টাস।

প্রথমার্ধে প্রথম দিকে গোল খেয়ে বসে জুভেন্টাস। এরপর বল দখল নিয়ে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করা জুভেন্টাস, ৩৭ মিনিটে এসে স্বস্তির নিশ্বাস ফেলে তারা। অ্যালেক্স সান্দ্রোর গোলে সমতায় ফিরে জুভেন্টাস, কিন্তু তখনো জয় নিশ্চিত হয়নি তাদের। কর্নার কিক থেকে উড়ে আসা বলে মাথা ছোঁয়ার জুভেন্টাসের ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার। জুভেন্টাস সমর্থকেরা তখন আশায় বুক বাঁধেন, রোনালদো পায়ে অবস্যই একটা গোল তো তাঁরা পাবেন। অবশেষে রোনালদো তার সমর্থকদের অপেক্ষার অবসান ঘটান খেলার দ্বিতীয়ার্ধে। ৫৩তম মিনিটে তাঁর শট টি পেজ্জেলার পায়ে লেগে জালে চলে যায় তখনই ২- ১ গোলে ব্যবধানে এগিয়ে যায় জুভেন্টাস।
যখন জুভেন্টাস ২- ১ গোলের ব্যবধানে এগিয়ে যায় ফিওরিন্টিন থেকে। তখন তারা ফিওরিন্টিনাকে আরও চেপে ধরে, ইতালির শীর্ষ লিগে এ নিয়ে ৩৫ টি শিরোপা জেতা জুভেন্টাস। শেষ দিকে এসে পর্তুগিজ সেনা রোনালদোর বেশ কটি শট আটকে দেন ফিওরিন্টিনের গোলরক্ষক। আত্মঘাতী গোলের পর দুই দলই কোনও গোলের দেখা পায়নি। পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিজেদের করে নিল ইতালিয়ান জায়ান্টরা।
এ শিরপা জিতার পর রোনালদো সংবাদমাধ্যম কে জানান- ‘আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি এবং আমি মনে করি জীবনটাই একটা চ্যালেঞ্জ।
এ কথার যথার্থ প্রমান দিয়েছেন তিনি। কেননা এই নিয়ে তিনি ইউরোপের সেরা তিন লিগে চ্যাম্পিয়ন ট্রফিতে নাম লিখিয়েছেন, তিনিই এক মাত্র ফুটবল খেলোয়াড় যিনি ইতিহাসের পাতায় নাম লেখালেন এমন ভাবে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ফুটবল - এর আরও খবর