Connect with us

ক্রিকেট

বিশ্বকাপে ভালো কিছু দেখিয়ে দেয়ার আশা করছেন তামিম ইকবাল

আমরা বিশ্বকাপ জেতার যোগ্যতা রাখি- তামিম ইকবাল

তিনটি বিশ্বকাপ খেলা হয়ে গেছে তামিম ইকবালের। তবে এবারে তার ফেবারিট দল বেছে নিয়েছেন নির্বাচকেরা। ২০১৯ বিশ্বকাপ তামিমের জন্য চতুর্থ বিশ্বকাপ। এবার বিশ্বকাপে বাংলাদেশ দল নিয়ে ভক্তদের প্রত্যাশাও আগের তুলনায় অনেক বেশি। অনেকে তো শিরোপাও দেখছেন বাংলাদেশ দলের কাছে!

তামিম বলেন- “শুধু অংশ নেওয়ার জন্য তো কোনো দল বিশ্বকাপে আসবে না, সবার লক্ষ্যই হল জেতার।” তাহলে বাংলাদেশ কত দূর যেতে পারে? এ প্রশ্নে তামিম বলেন এসব নিয়ে কথা বলতে আমি পছন্দ করি না। তবে এই বিশ্বকাপে অন্যতম ফেবারিট  দল হিসেবে বাংলাদেশ খেলবে বলে জানিয়েছেন তিনি।

শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে তামিম আরও জানান- তার নিজের ফেবারিট দল হলো ভারত ও ইংল্যান্ড। আবার অনেক দলই আছে তাদের আপনি সহজে নিতে পারবেন না। যেমন- অস্ট্রেলিয়া, পাকিস্তান মত দল আছে। যারা যে কোন সময় কিছু একটা করতে পারে। আরও অনেক দল আছে যারা নির্ভর করে ওই টুর্নামেন্টে কি ফর্মে আছে দল হিসেবে। দেখি সামনে কী হয়, ক্রিকেটে যেকোনো কিছু হতে পারে, যেকোন সময়ে তাতো আর বলা যায় না। এটা অনিশ্চয়তার খেলা। ১৯৯৬ সালে কেউ ভাবেনি শ্রীলঙ্কা জিতবে। আপনি জানবেন না, ক্রিকেট সবার জন্য কী চমক জমা করে রেখেছে।

আর চমকের কথা উঠলে বাংলাদেশের সম্ভাবনাও তো কম নয়? গত কয়েক বছরে অন্য দুটি সংস্করণের তুলনায় অন্তত ওয়ানডেতে বাংলাদেশের দল হিসেবে অনেক গোছানো। আর বিশ্বকাপের জন্য ঘোষিত দল নিয়েও কম-বেশি সবাই সন্তুষ্ট আছে এখন। তামিম নিজেও আস্থা রেখেছেন ১৫ জন সদস্যের এই দলটির ওপর। তাহলে বাংলাদেশ কত দূর যেতে পারে? এই প্রশ্নের জবাবেও ক্রিকেটীয় ব্যাখ্যাই দিলেন তামিম ইকবাল, বুঝিয়ে দিলেন আগের সেই সময় আর নেই এখন, যখন বিশ্বকাপে অংশগ্রহণ করাই ছিল সবার জন্য বড় কথা।

৩০ মে ইংল্যান্ডে শুরু হবে ২০১৯ বিশ্বকাপ। ২ জুন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে মাশরাফি বিন মুর্তজার দল। এতে ভালো কিছু করার আশার দেখছেন ১৬ কোটি বাংগালী সহ সবাই।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর