Connect with us

ক্রিকেট

২০১৯ বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন সৌম্য সরকার

ব্যাটিং না পাল্টিয়ে, খেলায় আরও মনোযোগ বাড়াবেন সৌম্য

সামনে ২০১৯ বিশ্বকাপ, তাই প্রস্তুত হচ্ছেন সৌম্য সরকার। তিনি ঢাকা প্রিমিয়ার লিগে গতকালের ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন। বিশ্বকাপের আগে ফর্মে ফিরে নিজের ব্যাটিং নিয়ে অনেক কথাই বললেন জাতীয় দলের এ খেলোয়াড়।

সাধারণত সৌম্য সরকারকে সেঞ্চুরি অথবা ফিফটি পেলে দেখা যেত এক হাতে ব্যাট উপরের দিকে তোলে অন্য হাত বুকে লাগাতেন। কিন্তু তা আর গতকাল দেখা গেলো না, সৌম্য সেঞ্চুরি পেয়ে পরের বলটি কিভাবে খেলবেন তা নিয়ে ব্যস্ত হয়ে পড়লেন।

গতকালের ম্যাচটা আবাহনীর জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচে রানে না থাকা সৌম্য নিজেকে পাল্টিয়ে করেছেন সেঞ্চুরি। আজ লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আবাহনীর ১০২ রানে জয়ের পর সৌম্য বলেন- টেকনিক আরও উন্নত করতে ব্যাটিংয়ের, অনেক কিছু পাল্টাতে হবে সঙ্গে মনোযোগ আরও বাড়াতে হবে, নিজেকে ভাংতে হবে আবার নতুন করে গড়তে হবে। আর এই কথায় বুঝা গেল, ২০১৯ বিশ্বকাপ কে সামনে রেখে সৌম্য সরকার নিজেকে কতটুকু প্রস্তুত করছেন।

গতকালের ম্যাচে সৌম্য ২টি ছক্কা ও ১৫টি চারে ৭৯ বলে ১০৬ রান করেছেন। বিশ্বকাপের আগে রানে ফেরায় তাঁর স্বস্তি পাওয়ার কথা, কিন্তু নিজেকে নিজেই দোষারুপ করছেন, দ্রুত আউট হওয়ার জন্য। বললেন আজ প্রথমে ব্যাটিং ভালো করলেও ২৫তম ওভারে আউট না হলে হয়তো আরও বড় ইনিংস খেলা যেত।

প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে আগের ম্যাচ গুলোয় সৌম্য তেমন রান পাননি। তবে নিউজিল্যান্ডে জাতীয় দলের হয়ে রান ও পেয়েছেন তিনি। কিন্তু ঘরোয়া ক্রিকেটে রান না পাওয়ায় কিছু ভোগতে হয়েছে তাকে। নিজের কাছে খারাপ লাগতে ছিল তার কেন রান করতে পারছেন না। কিছুদিন আগে জাতীয় দলে রান করে আসছি কিন্তু নিজের কাছে খারাপ লাগছিল যে, রান পেয়েছি জাতীয় দলে কিন্তু এখানে রান করতে পারছি না- জানালেন সৌম্য । কোথায় কি ভুল করছি , কি সমস্যা হচ্ছে ব্যাটিংয়ে। এগুলো নিয়ে অনেক প্রশ্ন ছিল নিজের মাঝে। এর উত্তর তো আর রাতারাতি পাওয়া যায় না। বাসায় বসে চিন্তা করতাম কেন এই ভুল গোল হচ্ছে। ব্যাটিংয়ের ধরন কি পাল্টাবেন? এর জবাবে সৌম্য বলেন- ‘না ব্যাটিংয়ের ধরনে পরিবর্তন করবো না, আরও মনোযোগ বাড়াবেন ব্যাটিংয়ে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর