Connect with us

ক্রিকেট

আমার চিন্তা বর্তমানে ক্রিকেটে, রাজনীতিতে নয়

বাংলাদেশ দল নিয়ে চিন্তা করছেন মাশ্রাফি

২০১৯ বিশ্বকাপ মাশরাফির জন্য শেষ বিশ্বকাপ। তাই এটাকে স্মরণীয় করে রাখার জন্য তিনি নিজেকে প্রস্তুত করছেন নিজের মত করে। নিজের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন- আমার চিন্তা বর্তমানে শুধু ক্রিকেটের দিকে, রাজনীতিতে নয়।

গতকাল মাশরাফি সংবাদ মাধ্যমকে জানান- ‘২০১৯ বিশ্বকাপ তার শেষ বিশ্বকাপ। তাই শেষ বিশ্বকাপকে স্মরণ করে রাখতে তিনি বলেন- শেষটা হতে পারে আনন্দের বা তৃপ্তির, যদি সমাপ্তিরেখা ছোঁয়ার আগে , লক্ষ হয় পূরণ’।

মাশরাফি সম্পর্কে মুশফিক বলেন- ‘ম্যাশের জন্য স্মরণীয় করে রাখতে চাই ২০১৯ বিশ্বকাপ কে। ২০১১ বিশ্বকাপটা ভারত যেমন শচীন টেন্ডুলকারের জন্য খেলেছে, এবার আমরাও মাশরাফি ভাইয়ের জন্য মাঠে খেলবো’।

মাশরাফি রসিকতা করে এ বিষয়ে বলেন- এবার ওরা সবাই খেলবে, আর আমি ওদের খেলাবো। অধিনায়কের এটা চাওয়া তো স্বাভাবিক। এদিকে তার এটা শেষ বিশ্বকাপ,তার পর আবার বিশ্বকাপে এবার সম্ভাব্য সেরা দল নিয়ে খেলতে যাচ্ছেন তিনি। অধিনায়ক মাশরাফি বলেন- তারা শেষটা রঙিন করে রাখার চেষ্টা করবেন। তাই দল নিয়ে যেন অতিরিক্ত উন্মাদনা না তৈরি করেন সবাই। তিনি বলেন- ‘আপনারা যেটা বলেছেন, সেরা দল, এটা গুরুত্বপূর্ণ না কারন এশিয়া কাপে এই দল নিয়েই গিয়েছিলাম আমরা কিন্তু ট্রফি জিততে পারিনি। গত চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনাল খেলেছিলাম , খুব আগের কথা না কিন্তু,এই দলই ছিল আমাদের। এই হাইপ তোলার কোনো প্রয়োজন নেই দুই বছর আগে এ দলই খেলেছে। নতুন করে দুর্দান্ত কিছু হয়নি যে এটা এ মুহূর্তেই সেরা দল। সেরা দল সব সময়ই ভালো করে না। যারা মাঠে ভালো করে, তারাই ভালো করে।’

ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট দল ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যন্ড এ চলে গেছে। ৭ই মে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে আয়ারল্যান্ডের মাঠিতে ত্রিদেশীয় সিরিজের জন্য প্রথম মাঠে নামবে বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজের শেষে ২৬শে মে ২০১৯ বিশ্বকাপের পূর্বে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশর প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ডে। তাই বাংলাদেশ দল পুরো মাস ব্যাপি ব্যস্ততায় কাটবে। তাই মাশরাফি বলেন- ওরা খেলবে, আর আমি ওদের খেলাবো। তার কারন হল মাশরাফি সামনে থেকে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন। আর বাকিরা তাকে অনুসরন করবেন।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর