Connect with us

ক্রিকেট

২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো দক্ষিন আফ্রিকা

দক্ষিন আফ্রিকার ২০১৯ বিশ্বকাপ স্কোয়াড

ইংলেন্ডে ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের নাম ঘোষণা করলো দক্ষিন আফ্রিকা দলের নির্বাচকেরা। এবারের ২০১৯ বিশ্বকাপে হাসিম আমলা ১৫ সদস্যের দলে থাকবেন কি না, এ নিয়ে ছিল নানান প্রশ্ন। তবে শেষ পর্যন্ত ৩৬ বছর বয়সি এই ব্যাটসম্যান কে নিয়েই দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা। সাদা বলে দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা এই ব্যাটসম্যান এখন বিশ্বকাপে তার প্রতিদান দিতে পারলেই হল। ওয়ানডেতে ৫০ গড়ে ৮ হাজারের কাছাকাছি রান করা আমলা গত বছর থেকেই ফর্ম হারিয়ে বসেছেন। । তাই প্রশ্ন উঠেছিল, ওপেনিংয়ে কুইন্টন ডি ককের সঙ্গী হিসেবে কে থাকছেন, আমলা নাকি রেজা হেনড্রিকস?
হয়ত আমলা তার নিজের নামটি ১৫ জনের মধ্যে দেখে হাঁপ ছেড়ে বেঁচেছেন। আরেক ব্যাটসম্যান এইডেন মার্করামের ফর্ম নিয়েও ছিল প্রশ্ন । সবশেষ ১৭ ইনিংসে মাত্র এক ফিফটি পাওয়া মার্করামকেও বিশ্বকাপ স্কোয়াডে রেখেছেন দক্ষিন আফ্রিকার নির্বাচকেরা।
২০১৯ বিশ্বকাপ দক্ষিন আফ্রিকার স্কোয়াডে চমক বলে যদি কিছু থাকে, তবে সেটি হল বোলিং বিভাগে। দুজন লেগ স্পিনারকে রাখা হয়েছে ২০১৯ বিশ্বকাপ স্কোয়াডে। ইমরান তাহির তো এমনিতেই নির্বাচকদের অটোমেটিক চয়েস আর তাঁর সঙ্গে রাখা হয়েছে তাবরিজ শামসিকে। পেস অ্যাটাকে আছেন ডেল স্টেইন, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি। তাঁদের সঙ্গে থাকছেন দুজন পেস অলরাউন্ডার আন্দিলে ফিকোয়াহ ও ডুয়াইন প্রিটোরিয়াস। অতিরিক্ত আরেকজন পেসার হিসেবে আছেন আনরিখ নর্জে। ৪ ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে আনরিখ নর্জে। ক্রিস মরিসকে তাই বিবেচনা করেননি নির্বাচকেরা। স্পিন অলরাউন্ডার হিসেবে জেপি ডুমিনিকে রাখা হয়েছে দলে। মিডলঅর্ডার এই ব্যাটসম্যান দলের স্পিন আক্রমণে অফ স্পিনিং দিয়ে ভালো কিছু আনতে পারবেন।
উইকেটরক্ষক হিসেবে দলে আছেন শুধু কুইন্টন ডি কক। চোট পেলে তাঁর বিকল্প হিসেবে অবশ্য ডেভিড মিলারকে উইকেটের পেছনে কাজে লাগাতে পারে দক্ষিন আফ্রিকা। তবে রেজা হেনড্রিকসের বাদ পড়া নিয়ে আলোচনার জন্ম দিতে পারে। গত বছরের আগস্টে ওয়ানডে অভিষেক ঘটার পর থেকে সাদা বলে প্রোটিয়া দলে নিয়মিত ছিলেন এই ব্যাটসম্যান।
দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ স্কোয়াড: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিলে ফিকোয়াহ, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), আনরিখ নর্জে, লুঙ্গি এনগিদি, এইডেন মার্করাম, রাসেল ফন ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরিজ শামসি।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর