Connect with us

ক্রিকেট

এবারে বিশ্বকাপে দেখা যাবে ব্যাটিং দানব আন্দ্রে রাসেল কে

প্রস্তুত হচ্ছেন রাসেল, বিশ্বকাপের জন্য

রাসেল নামটি যেন বোলারদের জন্য এক আতংক। হবেই না কেন, ২০১৯ আইপিএল আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১১ ইনিংসে ৪০৬ রান করেছেন, সেটাও ২০৯.২৭ স্ট্রাইকরেটে। এবারে আইপিএল আসরে রাসেল রয়েছেন ধারুন ফর্মে। তিনি ব্যাটিং পারফর্মেন্সের মাধ্যমে বোলারদের মাজে আতংক ছড়িয়েছেন। তাই এবারে ২০১৯ বিশ্বকাপ তার মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ শিরোপা ঘরে তুলতে পারার সম্ভাবনা রয়েছে।

আন্দ্রে রাসেল ওয়েস্ট ইন্ডিজ এর জাতীয় দলের হইয়ে খেলেছেন সেই ২০১৫ সালে। তারপর আর তার জাতীয় দল হয়ে খেলার সুযোগ তার হয়নি। তবে তিনি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন নিয়মিত। আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকায়, তিনি ৪ বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন ২০১৯ বিশ্বকাপ খেলার জন্য।

আন্দ্রে রাসেল এর বোলিং দিক লক্ষ করলে দেখা যাবে ইনিংস উদ্বোধন বা স্লগ ওভারে চাপের মুখে রাখতে পারছেন ব্যাটসম্যানদের আবার ব্যাটিং এ গিয়ে ঝড় তলছেন বিপক্ষ দলের প্রতি। তার এই দুর্দান্ত ফর্ম এ থাকা আসা যোগাতে বাধ্য।

রাসেল সংবাদ মাধ্যম কে জানান- বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার জন্য ক্ষুধার্ত হয়ে বসে আছি তিনি অনেক দিন ধরে। ওয়েস্ট ইন্ডিজ দলের ডাগআউটে সর্বশেষ যেবার খেলেছিলাম, তখন হাঁটুর জন্য দুটি ইনজেকশন নিতে হত আমাকে এবং ব্যথাটা আরও বেড়েছিল তখন। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ গুলো বসে বসে দেখতে হয়েছিল আমাকে, কিছু করতে পারিনি তখনও। কিন্তু যা বলছিলাম, ওয়েস্ট ইন্ডিজের খেলার জন্য বেকুল হয়ে আছি। এখানে আইপিএলে যেভাবে খেলছি, টিক তেমনি ওয়েস্ট ইন্ডিজ হয়েও খেলতে চাই আমি। ছক্কা মারতে চাই, সেঞ্চুরি করতে চাই। জাতীয় দলের জন্য কিছু করতে চাই।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১১ ইনিংসে ৪০৬ রান করেছেন, ২০৯.২৭ স্ট্রাইকরেটে! ফর্মে আছেন বলেই বিশ্বকাপ দলে থাকা নিয়ে কোনো দুশ্চিন্তা ছিল না তার। এ বিষয়ে তিনি বলেন- বিশ্বকাপ দলে ডাক পেয়েছি আমি নিয়মিত ভালো করছি বলে। তাই বিশ্বকাপ নিয়ে ওভাবে চিন্তা করিনি। আমি শুধু এটাই নিশ্চিত করেছি, এখানে আমি কি আমার সেরাটা দিচ্ছি না কি দিচ্ছি না।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে খেলছেন না রাসেল। সরাসরি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন রাসেল। তাই তার চিন্তা সরাসরি ২০১৯ বিশ্বকাপের দিকে। সেটিকে মাথায় রেখে তিনি নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন। যাতে তিনি তার দল কে তার নিজের সেরাটা উপহার দিতে পারেন।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর