Connect with us

ক্রিকেট

বাংলাদেশ সফর বাতিল করেছে ওয়েস্ট ইন্ডিজের ‘এ’ দল

West indies cricket board

নিরাপত্তা সংকায় ভুগছে পুরো ক্রিকেট বিশ্ব। সম্প্রতি আসার কথা ছিল নিউজিল্যান্ডের অনুর্ধ্ব- ১৯ দলের। মূলত ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার পর তাদের পরিবার থেকেই আসতে দিতে চাচ্ছে না এই ক্রিকেটারদের। এখন আগামীমাসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সফরটাও অনিশ্চিত।

অবশ্য বোর্ডের তরফ থেকে জানা গিয়েছে যে তাদের না আসার মূল কারণ নিরাপত্তা নয়। বরং অভ্যন্তরীণ সমস্যার জন্য তারা আসতে পারছেন না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-ও তাদের সমস্যা সম্পর্কে বিশেষ কিছু জানায়নি। তারাও জানিয়েছেন যে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের কিছু সীমাবদ্ধতা আছে, যার জন্য তারা আসতে পারছেন না। সাথে তিনি এটাও জানিয়েছেন যে অভ্যন্তরীণ কোন ব্যাপার নিয়ে বিসিবির আলোচনা করা ঠিক নয়।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সীমাবদ্ধতা অনেকেরই জানা। হয়তো আর্থিক সংকটের কারণেই তারা সফরটি বাতিল করতে চাইছেন। এর আগেও ওয়েস্ট ইন্ডিজের সফরে বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে আর্থিক সহায়তাও প্রদান করেছিলেন বলে জানা যায় যাতে সফর বাতিল না হয়। বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নাজিম উদ্দিন মুখ ফুটে কিছু না বললেও তার কথায় এই ধরণের সহমর্মীতা ফুটে উঠেছে।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সফর বাতিলের পরেও বাংলাদেশ ‘এ” দলের লম্বা একটি শিডিউল আছে যাতে তারা ব্যাস্ত সময় কাটাতে পারে। সাথে অনুর্ধ্ব ১৯ দলের জন্যও বিসিবি একটি শিডিউল তৈরী করে রেখেছেন। এর ফলে নিউজিল্যান্ডের সফর বাতিলেও এতটা প্রভাব পরবে না তরুণদের। সামনেই যুব বিশ্বকাপ খেলবে তরুণরা আফ্রিকায়। তার প্রস্তুতি নিতে তারা পরবর্তীতে ইংল্যান্ড ও নিউজিল্যন্ডেও যেয়ে সিরিজ খেলে আসবে।

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর