Connect with us

ক্রিকেট

মাত্র ১২ রানে হারলো পাকিস্থান

সেঞ্চুরি করার পর কেপ্টেন মরগান

টসে হেরে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নামে। দিন শেষে তারা সংগ্রহ করে ৩৭৩ রান। এই রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৬১ রানে থামে পাকিস্থান।

প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ড এর দুই ওপেনার জেসন রয় এবং জনি ব্রেইস্টউ এর কাছ থেকে আসে ১১৫ রানের জুটি। ইংল্যান্ডের দলিয় রান যখন ১১৫ রান তখন ওপেনার জনি ব্রেইস্টউ ৪৫ বলে ৫১ রান করে আউট হয়ে যান। সেই সময় ওপেনার জেসন রয় এর সঙ্গ দেন রুট। দলিয় রান যখন ১৭৭, তখন জেসন রয় ৯৮ বলে ৮৭ রান করে আউট হয়ে যান হাসান আলীর বলে। অল্পের জন্য জেসন রয় সেঞ্চুরির দেখা পাননি। তারপর দলিয় রান ২১১, রুট আউট হয়ে যান ৫৪ বলে ৪০ রান করে, তখন ৩৬ নাম্বার ওভার চলতেছিল। রুট আউট হবার পর ইংল্যান্ড দলের ব্যাটিংয়ে ছিলেন কেপ্টেন মরগান আর জস বাটলার। এই দুই জনের দুর্দান্ত ব্যাটিংয়ে দিন শেষে ইংল্যান্ড এর সংগ্রহ ৩ উইকেটে ৩৭৩ রান। যেখানে কেপ্টেন মরগান ৪৮ বলে ৭১ রান করেন আর জস বাটলার ৬টি চার এবং ৯টি ছক্কার মাধ্যমে সেঞ্চুরি তুলে নেন। তিনি ৫৫ বলে ১১০ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন গতকাল পাকিস্থানের বিপক্ষে।

৩৭৩ রানের জন্য ব্যাট করতে নেমে পাকিস্থান দল শুরুটা ভালোই করেছিল। কিন্তু ১৫ ওভার চলা কালিন দলিয় রান তখন পাকিস্থানের মাত্র ৯২, তখন পাকিস্থানের ওপেনার ইমাম উল হক ৪৪ বলে মাত্র ৩৫ রান করে মঈন আলীর বলে উইকেট হারিয়ে বসেন। সেই সময় দলের হাল ধরেন আরেক ওপেনার ফাখার জামান এবং বাবর আজম। তাদের ব্যাট থেকে আসে ১৩৫ রানের জুটি। তাদের হাত দরেই পাকিস্থান জয়ের দিকে এগুচ্ছিল ঠিক তখনই দলিয় রান ২২৭ মাথায় ফাখার জামান ১২টি চার ও ৪টি ছয়ের মাধ্যমে ১০৬ বলে ১৩৮ রান করে আউট হয়ে যান। কিছুক্ষন পর পাকিস্থানের দলিয় রান ২৩৩, তখন বাবর আজমও ৫২ বলে ৫১ রান করে উইকেট দিয়ে বসেন আদিল রাশিদ কে। সেই অবস্থায় দলের হাল ধরেন আসিফ আলী এবং কেপ্টেন সারফারাজ আহমদ। কিন্তু ৩৬ বলে ৫১ রান করার পর আসিফ আলী উইকেট হারিয়ে ফেলেন। শেষ পর্যন্ত পাকিস্থান দল ৫০ ওভারে ৭ উইকেত হারিয়ে ৩৬১ রানে থামতে হয়। পাকিস্থান দলকে মাত্র ১২ রানে হারতে হয় ইংল্যান্ডের কাছে।

আরও সংবাদ: খেলার পাতা
বিষয়: ক্রিকেট, পাকিস্থান, ইংল্যান্ড

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর