Connect with us

ক্রিকেট

সারি ব্যাটসম্যানের ২৫ বলে ১০০!

কোন খেলোয়ারের সেঞ্চুরির কথা উঠলেই সবাই একটু নড়েচড়ে বসেন, তা-ও যদি হয় রেকর্ড বই উলটে ফেলা সেঞ্চুরি! কিন্তু দুর্ভাগ্যক্রমে ম্যাচটির কথা অফিসিয়াল রেকর্ড বইয়ে লেখা না হবে না। নাহলে দুর্ভাগা উইল জ্যাকস রেকর্ডের খাতায় নাম লেখাতে পারতেন ২৫ বলে সেঞ্চুরিয়ান হিসেবে।

দুবাইতে গতকাল টি১০ ম্যাচে মুখোমুখি কাউন্টি দল ল্যাঙ্কাশায়ার ও সারে। একটা ঝড় বইয়ে দেন উইল জ্যাকস এ ম্যাচে। ৩০ বলে খেলেন ১০৫ রানের ইনিংস তাও ৮ চার ও ১১ ছক্কায়। ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা ল্যাঙ্কাশায়ারের স্পিনার স্টিফেন প্যারির এক ওভারে মেরেছেন ছয় ৬। প্যারির সেই ওভার থেকে আসে ৩৭ রান সাথে জ্যাকসের সেঞ্চুরি ২৫ বলে!

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড আর কারো নয়, মারমুখি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের, যাকে বলা হয় মাঠের যেকোন দিকেই ৬ মারতে পারেন তিনি। ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন এই প্রোটিয়া ওয়েস্টইন্ডিজের বিপক্ষে। পেশাদার ম্যাচে দ্রুততম সেঞ্চুরি এর রেকর্ড আরেক দানব ব্যাটসম্যান গেইল, ৩০ বলে।

তবে একটা কীর্তির ভাগীদার জ্যাকস অবশ্যই হবেন। প্রস্তুতি হলেও প্রথম টি১০ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি। এর আগে কাউন্টিতে গ্লেন চ্যাপেন সেঞ্চুরি করেন ২৭ বলে যার প্রতি ক্রিকেটবোদ্ধাদের অভিযোগ আছে, আর এক চ্যারিটি ম্যাচেও বাবর আজম সেঞ্ছুরি করেন ২৬ বলে। তবুও এই ধরণের সেঞ্চুরি নিয়ে কোন উচ্চবাচ্য নেই ব্যাটসম্যান জ্যাকসের।

 

মন্তব্য করুন

মন্তব্য

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ক্রিকেট - এর আরও খবর